দীর্ঘ ভ্রমণেও সতেজ থাকুন

প্রকাশঃ সেপ্টেম্বর ১৪, ২০১৫ সময়ঃ ৬:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:১৫ অপরাহ্ণ

ফারজানা ওয়াহিদ

sotej2

স্থলেই ভ্রমণ করুণ বা আকাশে। ভ্রমণ করতে আমরা সবাই কম বেশি পছন্দ করি। কিন্তু দীর্ঘ সময় ধরে ভ্রমণ করার পর আমাদের ত্বকের অবস্থা তুলনামূলক ভাবে খুব খারাপ হয়ে যায়। তাই নিজেকে সব সময় মোহনীয় ও সতেজ করে তুলতে কিছু বিউটি টিপস মেনে চলতে হবে।

ভ্রমণের সময় সতেজ ও সুন্দর থাকার কিছু বিউটি টিপস- 
neil polish১। যেদিন ভ্রমণে বের হবেন তার আগের দিন বেশি বেশি ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এতে আগের দিন থেকেই ত্বকের হাইড্রেশন সুষ্ঠু অবস্থায় থাকবে। বাইরের তাপ বা এয়ার কন্ডিশনের আবহাওয়া আপনার ত্বককে রুক্ষ করতে পারবে না।

২। মুখে ফাউন্ডেশন বা ব্লাশন ব্যবহার করে ভ্রমণে যাবেন না। এর পরিবর্তে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন এবং ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

lipstik৩। উজ্জ্বল রঙের নেইল পলিশ লাগানো থাকলে তা উঠিয়ে ফেলুন। কারণ ভ্রমণের ঝক্কিত ঝামেলায় এর সৌন্দর্য মলিন হয়ে যাবে। তাই নেইল পলিশের পরিবর্তে নেচারাল কালার ব্যবহার করুন।

৪। যদি এক ধরনের ময়েশ্চারাইজার ব্যবহার করে থাকেন, তবে তার সঙ্গে অবশ্যই ক্লিনজার নিয়ে নেবেন। ঘুরে আসার পর অবশ্যই ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে ত্বকে এসিডের পরিমাণ কমাবে।

mashkara৫। বাইরে থাকা অবস্থায় হাতের স্পর্শ থেকে মুখ দূরে রাখবেন। কারণ হাতে নানা ধরনের ব্যাকটেরিয়া এবং ময়লা লেগে থাকে। মেকআপ ব্যবহারের আগে হাত পরিষ্কার করে ধুয়ে ফেলুন।

৬। চোখে মাস্কারা বা ঠোঁটে দীর্ঘক্ষণ থাকে এমন লিপস্টিক ব্যবহার পরিহার করুন। দূর পথে ভ্রমণের সময় সাধারণত অনেকেই হালকা ঘুম দিয়ে থাকেন। এতে মাস্কারা বা লিপস্টিক নষ্ট হয়ে যাবে।

৭। ভ্রমণে দীর্ঘস্থায়ী লিপস্টিক আরো একটি কারণে ত্যাগ করা উচিত। কারণ এটি ঠোঁটকে শুষ্ক করে দেয়। এর চেয়ে বরং লিপ গ্লোস ব্যবহার করতে পারেন। গ্লোস মুছে গেলে তা আবারো ব্যবহার করা যায়।

 

প্রতিক্ষণ/এডি/এফজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G